মানুষের সার্বভৌমত্বের ঘোষণা

ভিনগ্রহ রাষ্ট্র ও বাহিনীর সাথে যোগাযোগের ব্যাপারে

আমরা পৃথিবীর মানুষেরা মহাবিশ্বের বৃহত্তর সম্প্রদায়ের সব জাতিকে শুভেচ্ছা জানাই । আমরা দৃশ্যমান এবং অদৃশ্য উভয় সব মহাবিশ্বের সৃষ্টিকর্তার আগে আমাদের সাধারণ ঐতিহ্য স্বীকার করি । আমরা ঘোষণা দেই যে পৃথিবী নামক গ্রহ মানুষের আদিপুস্তক গ্রহ , আমাদের বাসস্থান , এবং আমাদের পবিত্র উত্তরাধিকার । আমরা অতপর পৃথিবীকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য সংরক্ষণ করা এবং বজায় রাখার অঙ্গীকার দেই । আমরা সকল মানব জাতিকে ডাক দেই যে এখানে পৃথিবীতে এবং মহাবিশ্বের সব জায়গায় সব জাতির সঙ্গে জ্ঞান ও ন্যায়পরতার সাথে আচরণ করতে ।

মৌলিক অধিকার

আমরা পৃথিবীর মানুষেরা স্বাধীনতা সার্বজনীন হতে প্রয়োজন বিবেচনা করি অতএব আমরা ধরে নেই সব দুনিয়ার সব ব্যক্তিকে সমান তৈরী করা হয়েছে এবং তারা পবিত্র এবং অবিচ্ছেদ্যর সাথে সৃষ্টিকর্তার দ্বারা অন্বিত । এদের মধে মৌলিক অধিকার হচ্ছে তাদের জনন গ্রহের উপর একটি স্বাধীন জাতি হিসেবে বেচে থাকার অধিকার আছে , তাদের বাসস্থান , আত্মনিয়ন্ত্রণের অধিকার , সয়ংসম্পূর্ণতা এবং সৃজনশীল অভিবক্তি , নিপীড়ন ছাড়া জীবনের অধিকার আছে ; এবং জীবনের একটি উচ্চতর উদ্দেশ্য খোজের অধিকার আছে এবং একটি উচ্চ ডাক যেটা সৃষ্টিকর্তা সবাইকে দিয়েছে ।

মহাবিশ্বের বৃহত্তর সম্প্রদায়ের আগে , আমরা , পৃথিবীর মানুষেরা এই মৌলিক অধিকারগুলো আবাহন করি আমাদের জন্য এবং আমাদের বাসস্থানের জন্য , স্বাভাবিকভাবেই তাদের কাছ থেকে আহরণ করা নির্দিষ্ট কিছু অধিকার , সহ:

  • সার্বভৌমত্বের অধিকার । পৃথিবীর মানুষেরা স্বশাসিত এবং স্বাধীন থাকবে , কোনো ধরনের চেষ্টা কিংবা অন্য কোনো কতৃপক্ষের উপরে নির্ভরশীল হবে না । কোনো ভিনগ্রহ শক্তি এই গ্রহের মানুষের সার্বভৌমত্ব লঙ্ঘন অথবা বাতিল করবে না ।
  • গ্রহসংক্রান্ত অলঙ্ঘনীয়তার অধিকার । আমাদের জনন হিসেবে পৃথিবী স্বাধীন থাকবে ভিনগ্রহ জীবদের হস্তক্ষেপ , অনুপ্রবেশ , বা ব্যতিচার অথবা শোষণ থেকে উভয় মানসিক ও শারীরিক ভাবে , কোনো ভিনগ্রহ বাহিনী অভিগমন করবে না , অথবা কক্ষপথের কাছে আসবে না , বা কোনো অবতরণ করবে না , বা কার্যকরী বাণিজ্য সম্পর্ক গর্বে না , প্রকাশ্যে এবং মানুষের প্রকাশ সম্মতিতে একটি গণতান্ত্রিক উপায়ের অর্জনের মাধ্যম ছাড়া ।
  • জৈব ও জিনগত জিনিসের অলঙ্ঘনীয়তার অধিকার । কোনো ভিনগ্রহ শক্তি মানুষের জৈব বা জিনগত জিনিস নেওয়া , ভোগদখল , বা নিপূনভাবে ব্যবহার করবে না যাই উদ্দেশ্য হোক না কেন ।
  • অধিকরণের অধিকার । এই সৌরমন্ডলে পরিচিত অধ্যুষিত গ্রহের স্থানীয় মানুষ হিসেবে , আমরা দাবি করি এই সৌরমন্ডল আমাদের প্রভাব গোলক হিসেবে । কোনো ভিনগ্রহ ঘাটি পৃথিবীর কক্ষপথের অঙ্গে বা স্থানে প্রতিষ্ঠিত হতে পারে না , কিংবা এই সৌরমন্ডলের অন্যান্য গ্রহ বা স্থানের উপর , পৃথিবীর মানুষের প্রকাশ্য অনুমতি ছাড়া ।
  • শান্তিপূর্ণ নৌচালনার অধিকার। আমরা ভিনগ্রহ জীবদের হস্তক্ষেপ বা বাধা ছাড়া আমাদের সৌরমন্ডলের মধ্যে ভ্রমণ এবং অনুসন্ধানের দাবি করি , এবং কোনো ভিনগ্রহ বাহিনী দ্বারা এই সৌরমন্ডলে প্রবেশ অস্বীকার করার অধিকার বজায় রাখি ।

আমরা , পৃথিবীর মানুষেরা , এই মৌলিক অধিকার জাহির এবং প্রতিরক্ষা করা আমাদের ন্যায়সঙ্গত দায়িত্ব হিসেবে বিবেচনা করি , এবং এই অধিকার অনুযায়ী সাহায্য দেই এবং পাই । ভিনগ্রহ বাহিনীর সঙ্গে কোনো দ্বন্দ্বের ক্ষেত্রে , অপরাধশূন্যতার প্রমাণের বোঝা পৃথিবীর আদিবাসী না যারা তাদের জন্য পড়বে ।

মূল্যায়ন

যখন তাদের বিবর্তনের পথে একটি গ্রহের আদিবাসী জনসাধারণের জন্য জরুরি হয়ে যায় ঐক্যবদ্ধ হওয়া , দ্বন্দ্ব এবং পার্থক্য অতিক্রম করা যেটা তাদের বিভক্ত করে রেখেছে একে অপরের কাছ থেকে , এবং অনুমান করা মহাবিশ্বের শক্তিগুলোর মধ্যে একটি বিভক্ত এবং সমান সার্বভৌমত্ব , ওই সার্বভৌমত্বের একটি শ্রধাশীল বিবেচনা করে যেটা তাদের দাবি করে তাদের ঘোষণা করতে ওই কারণগুলো যেটা এই বর্তমান পথে তাদের অনুপ্রাণিত করেছে ।

যদিও পৃথিবীর একটি বড় ইতিহাস আছে ভিনগ্রহের জীবদের আগমনের , বর্তমান অবস্থা এই যে প্রথিবীর মানুষেরা এখন কষ্ট পাচ্ছে বিশ্বব্যাপী ভিনগ্রহ জীবদের মানুষের কাজে হস্তক্ষেপের প্রভাবে । এই হস্তক্ষেপ ছলচাতুরি, দক্ষতা সহকারে হস্তচালন , এবং শোষণের নিয়োগ করে যার লক্ষ্য হচ্ছে মানবতার নিয়ন্ত্রণ করা , যার ফলে মানুষের স্বাধীনতা এবং আত্মনিয়ন্ত্রণের বিনাশ হবে। এই ভিনগ্রহ হস্তক্ষেপকে বিরোধিতা করা , প্রতিহত করা , প্রক্ষিপ্ত করা , আর আমাদের সার্বভৌমত্ব , আমাদের নাগরিক সন্মান , আমাদের স্বাধীনতা সকল ভিনগ্রহ শক্তিকে ঘোষণা করা এবং তাদের থেকে এটা রক্ষা করা , এখন পৃথিবীর মানুষের পবিত্র দায়িত্ব এবং কর্তব্য ।

এই লঙ্ঘনের বিবেচনা করা যাক তাদের দ্বারা যারা বৃহত্তর সম্প্রদায় জুড়ে স্বাধীনতার কারণ সমর্থন করে:

  • এই মধ্যস্থ বাহিনী তাদের ক্রিয়াকলাপ প্রকাশ্যে প্রকাশ ও পৃথিবীতে তাদের কার্যক্রমের প্রকৃতি এবং অভিপ্রায় প্রকাশ করতে অস্বীকার করেছে । এই ভিনগ্রহ উপস্থিতি হচ্ছে লুকানো , গুপ্ত , অনাহত এবং পৃথিবীর মানুষের দ্বারা অননুমোদিত । এই ভিনগ্রহ বাহিনী তাদের নিজস্ব পরিচয় , তাদের রাজনৈতিক বা অর্থনৈতিক জোট ও আনুগত্য গোপন রেখেছে , সেইসাথে তাদের কর্তিপক্ষ এবং শক্তি যাদের তারা সরবরাহ করে ।
  • তাদের কর্ম থেকে ক্রমবর্ধমান আপাত হয়ে উঠেছে , এই ভিনগ্রহ বাহিনী পৃথিবী , তার সম্পদ , ও তার মানুষদের শোষণ করতে মনস্থ করে , এবং এমন নিয়মানুগ কার্যক্রমে নিযুক্ত যেটার উদ্দেশ্য হচ্ছে মানবতাকে দখল করার জন্য একটি ক্রেতা রাষ্ট্রে পরিণত করা হবে যা ভিনগ্রহ শক্তি দ্বারা শাসিত হবে । এই ভিনগ্রহ বাহিনী চায় এই পৃথিবী দ্বারা দেওয়া বাণিজ্যিক লাভ , অর্থনৈতিক শক্তি , এবং কৌশলগত সুবিধা অন্যান্য গ্রহের সম্পর্কে ।
  • ভিনগ্রহ বাহিনী বরাবর এবং দায়মুক্তি সহ পৃথিবীর জণগণের জাতীয় ও আন্তর্জার্তিক আইন লঙ্ঘন করেছে । এই অপরাধগুলো, যেগুলো আজ ও চলছে , সেটায় অন্তর্ভুক্ত আছে সীমাবদ্ধ আকাশসীমা লঙ্ঘন ; মানুষের সম্মতি ছাড়া তাদের অপহরণ ও পরিবহন ; হত্যা , ধর্ষণ , নির্যাতন , যৌন নির্যাতন , মানুষের মধ্যে সঙ্কর প্রজনন ঘটান , এবং নিষ্ঠুর পরীক্ষা, চুরি এবং মানুষের জৈবিক এবং জেনেটিক পদার্থের লেনদেন ; পৃথিবীর প্রাকৃতিক সম্পদ চুরি এবং লেনদেন ; গুপ্ত মানসিক এবং মনস্তত্ত্বিক প্রভাব ; মানুষদের এবং পশুদের অঙ্গহানি ; সামরিক প্রতিরক্ষা ব্যবস্থার সাথে নিষ্ক্রিয় এবং গরমিল ; এবং মানব সমাজের মধ্যে গোপন অনুপ্রবেশ ।
  • ভিনগ্রহ বাহিনী গোপনে মানুষের একাধিক ব্যক্তি এবং গোষ্ঠীর সাথে সন্ধিপত্র মধ্যস্থতা এবং চুক্তি করেছে , পৃথিবীর মানুষের অবহিত সম্মতি ছাড়া ।
  • ভিনগ্রহ বাহিনী মানুষদের ধারাক্রমে প্রচারিত ও বিভ্রান্ত করার চেষ্টা করেছে মিথ্যা আশা ও সম্পদের প্রতিশ্রুতি , ক্ষমতা , এবং সুরক্ষার প্রতিশ্রুতি বৃদ্ধি , গ্রহসন্ক্রান্ত বিপর্যয় থেকে উদ্ধার ; একটি “গ্যালাক্টিক ফেডারেশনের” সদস্যতা ; এবং অজন্মা এবং জ্ঞানদানের বিশ্বাস দিয়ে ।
  • ভিনগ্রহ বাহিনী মানুষদের শোষণ করেছে এবং দ্বন্দ্ব ঘটিয়েছে তাদের নিজস্ব প্রান্ত পরিবেশন করার জন্য ।
  • ভিনগ্রহ বাহিনী মানুষদের দুর্বল করে দিচ্ছে এই বিশ্বাসের নৈতৃত্ব দ্বারা যে আমরা শুধু বাঁচতে পারব তাদের সাহায্যে এবং তাদের উন্নত প্রযুক্তির মাধ্যমে , এইভাবে আমাদের তাদের উপর নির্ভরশীল করে দিচ্ছে এবং আমাদের নিজেদের বাঁচিয়ে রাখার ক্ষমতা অস্বীকার করছে ।

চাহিদা এবং ঘোষণা

অনুসারে , আমরা , পৃথিবীর মানুষ , এতদ্দ্বারা ঘোষণা করছি যে কোনো মানব সরকার , দোল , বা ব্যক্তির কোনো ভিনগ্রহ জীবদের সাথে হওয়া সব আগের বিদ্যমান সন্ধিপত্র এবং চুক্তি নাল অবিলম্বে , অকার্যকর , এবং স্থায়ীভাবে স্থগিত করি । আমরা কোনো ধরনের পূর্বে বিদ্যমান সন্ধিপত্র বা চুক্তি সম্পূর্ণরূপে এবং জনসাধারণের জন্য প্রকাশ করার দাবি করি । মানব সরকার , দোল , বা ব্যক্তি এবং ভিনগ্রহ জীবদের মধ্যে কোনো ভবিষ্যতের সন্ধিপত্র মধ্যস্থতা পৃথিবীর মানুষের পূর্ণ আলোচনা করে এবং খোলাখুলিভাবে পৃথিবীর বিভিন্ন জাতি ও জনগণের প্রতিনিধিত্বমূলক একটি আন্তর্জাতিক গণতান্ত্রিক দলের দ্বারা হবে ।

আমরা এখন দাবি করি যে সব ভিনগ্রহ জীবদের অপারেশন এবং কার্যক্রম বন্ধ করতে এবং পৃথিবী এবং তার চার পাশে সেই সঙ্গে সূর্য , পৃথিবীর চাঁদ , এবং সৌরমন্ডলের সব গ্রহ থেকে পরিত্যাগ এবং প্রস্থান করতে । সেই সঙ্গে কোনো প্রাকৃতিক বা কৃত্রিম উপগ্রহ , তার সাথে আমাদের সৌরমন্ডলের মধ্যে সব জায়গা পরিত্যাগ করতে ।

আমরা দাবি করি যে সব ভিনগ্রহ সংগঠন যারা পৃথিবীতে , তার চাঁদে , বা সৌরমন্ডলের অন্য কোনো জায়গায় ঘাঁটি প্রতিষ্ঠিত বা পরিচালিত করেছে , এই ঘাঁটিগুলো ভেঙ্গে ফেল এবং সম্পূর্ণরূপে তাদের প্রকৃতি সামনে তুলে ধর ।

আমরা দাবি করি যে ভিনগ্রহ জীবদের হেফাজতে এখন যে মানুষ জীবিত আছে তাদের তাড়াতাড়ি ভালো স্বাস্থে ফিরিয়ে দেওয়া হোক , আরও , আমরা ওই সব মানুষদের পুরো হিসাব দাবি করি যাদের ভিনগ্রহ জীবদের দ্বারা ধরে নিয়ে যাওয়া হয়েছে , সেই সঙ্গে তারাও যারা বন্দীদশায় মারা গেছে । আর আমরা দাবি করি যে সব মানুষদের জৈবিক বা জেনেটিক উপকরণ কোনো ব্যক্তির কাছ থেকে নেওয়া হলে তার হিসাব দেওয়া হোক এবং সেটা ধ্বংস করা হোক এবং তাদের ব্যবহারের উদ্দেশ্য চিহ্নিত করা হোক । কোনো যন্ত্র জীবিত ব্যক্তির মধ্যে বসানো হলে তা চিহ্নিত করা হোক যাতে নিরাপদে সেটা সরিয়ে ফেলা যেতে পারে ।

আমরা দাবি করি ভিনগ্রহ সঙ্কর কার্যক্রমের উদ্দেশ্যের পূর্ণ প্রকাশ এবং বিস্তারিত করতে , সেই সঙ্গে ঠিকানা , পরিচয় , এবং সব জীবন্ত মানুষ -ভিনগ্রহ সঙ্কর ক্রিয়কলাপ , পৃথিবীতে বা অন্য কোথাও ।

এই সময় থেকে শুরু করে মহাবিশ্বের সব জায়গায় জানানো হোক , ভিনগ্রহের জীবেরা পৃথিবীর মানুষের স্পষ্ট সম্মতির সঙ্গেই আমাদের সৌরমন্ডলে প্রবেশ করতে পারে , পৃথিবীতে অভিগমন করতে পারে,আমাদের আকাশে উড়তে পারে , আমাদের মাটিতে পা রাখতে পারে অথবা আমাদের সমুদ্রে প্রবেশ করতে পারে ।

আমরা , অতএব , ভাবগম্ভীরভাবে ঘোষণা দেই যে পৃথিবীর মানুষেরা এখন এবং ভবিষ্যতে একটি মুক্ত এবং স্বাধীন মানুষ থাকবে ; যে সব মানুষেরা এতদ্দ্বারা সব ভিনগ্রহ শক্তির সাথে অনুগত্যের থেকে মুক্ত থাকবে , এবং সব রাজনৈতিক ও অর্থনৈতিক সংযোগ তাদের এবং পৃথিবীর মানুষের মধ্যে সম্পূর্ণভাবে দ্রবীভূত হয়ে যাবে ; যে এই মহাবিশ্বের বৃহত্তর সম্প্রদায়ে একটি মুক্ত এবং স্বাধীন জাতি হিসেবে , আমরা সৌরমন্ডলের মধ্যে পূর্ণ ক্ষমতা দাবি করি শান্তি , যুদ্ধ আরোপ , চুক্তি জোট, বাণিজ্য স্থাপন , এবং সমস্ত অন্যান্য কর্মের দায়িত্বগ্রহণ করি যা একটি সার্বভৌম গ্রহনজনিত জাতি আইনসঙ্গতভাবে এবং নীতিগতভাবে করতে পারে ।

শেষ বিবরণ

এটা বুঝতে হবে যে মানুষের সারভৌমত্বের ঘোষণা তৈরিতে , আমরা, পৃথিবীর মানুষেরা , যুক্তি দ্বারা সমর্থন করি আমাদের ভবিষ্যৎ এবং ভাগ্য একটি স্বাধীন জাতি হিসেবে এই বৃহত্তর সম্প্রদায়ের বুদ্ধিমান জীবদের মধ্যে , আমরা স্বীকার করে নেই যে আমরা এই বৃহত্তর সম্প্রদায়ের অংশ এবং যে আমরা সময়ের সাথে পৃথিবীর বাইরের বিভিন্ন জাতির সাথে সম্মুখীন হতে পূর্বনির্দিষ্ট ।

তাদেরকে এবং অন্য সবাইকে , আমরা এতদ্দ্বারা ঘোষণা দেই আমাদের উদ্দেশ্য মহাবিশ্ব দখল বা শাসন করা নয় । আমরা সেই অধিকার এবং সুযোগ সুবিধা ঘোষণা করি যেটা আমরা এখানে আমাদের জন্য সত্যাপন করি , আমরা এটা সব জাতির জন্য সত্যাপন করি যাদের সাথে আমাদের সম্মুখীন হতে পারে ।

মানুষের সার্বভৌমত্ব এবং স্বাধীনতার ঘোষণা তৈরিতে , আমরা ঘোষণা দেই আমাদের অধিকার , কর্তব্য , এবং একটি স্বাধীন জাতি হওয়ার সুবিধা এই ক্রমানুসারে যাতে আমরা একটি বৃহত্তর একতা , শান্তি , এবং সহযোগিতা মানব পরিবারের মধ্যে অনুধাবন করতে পারি বৃহত্তর সম্প্রদায়ের থেকে কোনো বাইরের জাতি বা শক্তির জোর করে অবাঞ্চিত বা অন্যায্য অনুপ্রবেশ এবং হস্তক্ষেপ ছাড়া । আমরা এই প্রচার করি আমাদের পবিত্র অধিকারের অভিব্যক্তি হিসেবে এবং মাননীয় অভিপ্রায় মানব পরিবার এবং মহাবিশ্বের সব জাতির জন্য যারা স্বাধীন হতে চায় ।