মানব সার্বভৌমত্বের ঘোষণা

ভিনগ্রহ রাষ্ট্র বাহিনীর সাথে যোগাযোগের ব্যাপারে

আমরা, পৃথিবীর মানুষেরা, মহাবিশ্বের বৃহত্তর সম্প্রদায়ের সব জাতিকে শুভেচ্ছা জানাই। আমরা উভয় দৃশ্যমান এবং অদৃশ্য সব মহাবিশ্বের সৃষ্টিকর্তার সামনে আমাদের সার্বজনীন উত্তরাধিকার স্বীকার করি। আমরা ঘোষণা দেই যে পৃথিবী নামক গ্রহ মানবজাতির জন্মগত গ্রহ, আমাদের বাসস্থান, এবং আমাদের পবিত্র  উত্তরাধিকার। আমরা অতপর পৃথিবীকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য সংরক্ষণ করা এবং বজায় রাখার প্রতিশ্রুতি দেই। আমরা সকল মানবজাতিকে আহ্বান জানাই যে এখানে পৃথিবীতে এবং মহাবিশ্বের সব জায়গায় সব জাতির সঙ্গে জ্ঞানসম্পন্নতা ও ন্যায়পরতার সাথে আচরণ করতে।

মৌলিক অধিকার

আমরা, পৃথিবীর মানুষেরা, স্বাধীনতার প্রয়োজন সার্বজনীন হওয়া বিবেচনা করি। অতএব, আমরা ধরে নেই যে সব দুনিয়ায় সব ব্যক্তিকে সমান তৈরী করা  হয়েছে এবং তারা পবিত্র এবং অবিচ্ছেদ্য অধিকারের সঙ্গে সৃষ্টিকর্তার দ্বারা অন্বিত। মৌলিক অধিকারের মধ্যে তাদের উৎপত্তিগত গ্রহের উপর একটি স্বাধীন জাতি হিসেবে বেঁচে থাকার অধিকার, তাদের নিজস্ব পৃথিবী; আত্মনিয়ন্ত্রণের অধিকার, সয়ংসম্পূর্ণতা এবং সৃজনশীল অভিবক্তি; নিপীড়ন ছাড়া জীবনের অধিকার; এবং জীবনে একটি মহান উদ্দেশ্য এবং মহান আহ্বান অনুসরণ করার অধিকার আছে যেটা সৃষ্টিকর্তা সবাইকে দিয়েছেন। 

মহাবিশ্বের বৃহত্তর সম্প্রদায়ের সামনে, আমরা, পৃথিবীর মানুষেরা, এই মৌলিক অধিকারগুলো আহ্বান করি আমাদের জন্য এবং আমাদের নিজস্ব পৃথিবীর জন্য, পাশাপাশি নির্দিষ্ট কিছু অধিকার যা প্রকৃতিগতভাবে তাদের কাছ থেকে উদ্ভূত:

  • সার্বভৌমত্বের অধিকার। পৃথিবীর মানুষেরা স্বশাসিত এবং স্বাধীন থাকবে, পরাধীন কিংবা অন্য কোনো কর্তৃপক্ষের উপর নির্ভরশীল হবে না। কোনো ভিনগ্রহ শক্তি এই গ্রহের মানব সার্বভৌমত্ব লঙ্ঘন অথবা বাতিল করবে না।
  • গ্রহসংক্রান্ত অলঙ্ঘনীয়তার অধিকার। আমাদের উৎপত্তিগত গ্রহ হিসেবে, উভয় মানসিক ও শারীরিক ভাবে ভিনগ্রহীদের হস্তক্ষেপ, অনুপ্রবেশ, বা ব্যতিচার অথবা শোষণ থেকে পৃথিবী মুক্ত থাকবে। কোনো ভিনগ্রহ শক্তি কাছাকাছি আসবে না, অথবা নিকটবর্তি কক্ষপথ দখল করবে না, বা কোনো অবতরণ করবে না, অথবা বাণিজ্যে নিযুক্ত হবে না, পৃথিবীর জনগণের খোলাখুলিভাবে এবং গণতান্ত্রিক উপায়ে অর্জিত প্রকাশ্য সম্মতি ছাড়া।
  • জৈব এবং জিনগত উপাদানের অলঙ্ঘনীয়তার অধিকার। যেকোনো উদ্দেশ্যেই হোক না কেন কোনো ভিনগ্রহ শক্তি মানুষের জৈব বা জিনগত উপাদান আত্মসাৎ, ভোগদখল, বা নিপূনভাবে ব্যবহার করবে না ।
  • ভোগদখলের অধিকার। এই সৌরমণ্ডলের একটিমাত্র জানা বসবাসকারী গ্রহের স্থানীয় অধিবাসী হিসাবে, আমরা দাবি করি এই সৌরমন্ডল আমাদের প্রভাবের পরিধি। পৃথিবীর মানুষের প্রকাশ্য অনুমতি ছাড়া কোনো ভিনগ্রহ ঘাঁটি পৃথিবীর কক্ষপথের কোনো অংশে বা স্থানে কিংবা এই সৌরমন্ডলের অন্যান্য গ্রহ বা স্থানের উপর প্রতিষ্ঠিত হতে পারবে না।
  • শান্তিপূর্ণ চলাচলের অধিকার। আমরা ভিনগ্রহ শক্তির হস্তক্ষেপ বা বাধা ছাড়া আমাদের সৌরমন্ডলের মধ্যে ভ্রমণ এবং অনুসন্ধান করার দাবি করি, এবং কোনো ভিনগ্রহ শক্তির দ্বারা এই সৌরমন্ডলে প্রবেশ অস্বীকার করার অধিকার বজায় রাখি।

আমরা, পৃথিবীর মানুষেরা, এই মৌলিক অধিকারের দাবি এবং রক্ষা করা, এবং এই অধিকারের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ সাহায্য দেওয়া এবং গ্রহণ করা আমাদের ন্যায়সঙ্গত দায়িত্ব হিসেবে বিবেচনা করি। ভিনগ্রহ বাহিনীর সঙ্গে কোনো বিরোধের ক্ষেত্রে, নির্দোষ প্রমাণের বোঝা তাদের উপর পড়বে যারা পৃথিবীর অধিবাসী নয়। 

মূল্যায়ন

যখন তাদের বিবর্তনের পথে একটি গ্রহের স্থানীয় অধিবাসিদের জুরুরি হয়ে ওঠে ঐক্যবদ্ধ হওয়া, দ্বন্দ্ব ও পার্থক্যগুলো অতিক্রম করা যা তাদের একে অপরের কাছ থেকে বিচ্ছিন্ন করে রেখেছিল এবং মহাবিশ্বের ক্ষমতাগুলির মধ্যে একটি পৃথক এবং সমান সার্বভৌমত্বের মান্য করা, এই সার্বভৌমত্বের একটি শ্রদ্ধাশীল বিবেচনার জন্য প্রয়োজন যে তারা এই বর্তমান কর্মসূচিতে তাদেরকে অনুপ্রাণিত করেছে এমন কারণগুলি ঘোষণা করা। 

যদিও পৃথিবীতে ভিনগ্রহীদের পরিদর্শনের দীর্ঘ ইতিহাস আছে, তবুও বর্তমান পরিস্থিতিটা হচ্ছে এখন পৃথিবীর মানুষেরা বিশ্বব্যাপী ভিনগ্রহীদের হস্তক্ষেপের প্রভাব ভোগ করছে। এই হস্তক্ষেপ প্রতারণা, ছলচাতুরি, এবং শোষণের কৌশল ব্যবহার করছে, যার লক্ষ্য মানবজাতির উপর নিয়ন্ত্রণ, যার ফলে মানুষের স্বাধীনতা এবং স্বনির্ভরতা ধ্বংস হয়ে যাবে। এখন পৃথিবীর জনগণের পবিত্র অধিকার ও কর্তব্য এই ভিনগ্রহীদের হস্তক্ষেপের বিরোধিতা, প্রতিরোধ, এবং প্রত্যাহার করা, সকল ভিনগ্রহ বাহিনী থেকে আমাদের সার্বভৌমত্ব, আমাদের নাগরিক সন্মান এবং আমাদের স্বাধীনতার ঘোষণা এবং রক্ষা করা।

বৃহত্তর সম্প্রদায় জুড়ে স্বাধীনতার কারণ সমর্থনকারীদের দ্বারা এই লঙ্ঘন বিবেচনা করা যাক:

  • ভিনগ্রহী হস্তক্ষেপ বাহিনী পৃথিবীর উপর এবং তার চারপাশে তাদের কার্যকলাপের প্রকৃতি ও উদ্দেশ্য প্রকাশ্যে প্রচার করতে এবং ব্যক্ত করতে অস্বীকার করেছে। এই ভিনগ্রহীদের উপস্থিতি গোপন, ছদ্ম, অনাহত, এবং পৃথিবীর মানুষের দ্বারা অননুমোদিত। এই ভিনগ্রহী বাহিনী তাদের নিজস্ব পরিচয়, তাদের রাজনৈতিক বা অর্থনৈতিক জোট এবং আনুগত্যতা, সেইসাথে তাদের কর্তৃপক্ষ এবং ক্ষমতা যাদেরকে তারা পরিবেশন করে, এই সবকিছু গোপন করেছে।
  • তাদের ক্রিয়াকাণ্ড থেকে ক্রমশ স্পষ্ট হয়ে উঠছে, ভিনগ্রহী বাহিনী পৃথিবী, তার সম্পদ, এবং তার জনগণকে, নিজেদের কাজে লাগাতে চায় এবং এই ভিনগ্রহী বাহিনীর এজেন্টদের দ্বারা শাসিত হওয়ার জন্য ঔপনিবেশিক মানবতাকে একটি অধীনস্থ ক্রেতা রাষ্ট্রে পরিণত করার একটি সুপরিকল্পিত কার্যক্রমে জড়িত। ভিনগ্রহীদের হস্তক্ষেপ এবং ভোগদখল অন্যান্য গ্রহের সম্পর্কের মধ্যে এই গ্রহের হওয়ার বাণিজ্যিক লাভ, অর্থনৈতিক শক্তি, এবং কৌশলগত সুবিধা চায়।
  • ভিনগ্রহী বাহিনী বারবার এবং নির্বিচারে পৃথিবীর মানুষের জাতীয় ও আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে। এই অপরাধগুলো, যেগুলো আজও চলছে, অন্তর্ভুক্ত আছে সীমাবদ্ধ আকাশসীমা লঙ্ঘন; অপহরণ ও তাদের সম্মতি ছাড়া মানুষের পরিবহন; হত্যা, ধর্ষণ, অত্যাচার, যৌন নির্যাতন, মানুষের মধ্যে সংকর প্রজনন ঘটান, এবং নিষ্ঠুর পরীক্ষা; মানুষের জৈবিক এবং জেনেটিক উপকরণ চুরি এবং বাণিজ্য; পৃথিবীর প্রাকৃতিক সম্পদ চুরি এবং বাণিজ্য; গোপন মানসিক এবং মনস্তত্ত্বিক প্রভাব; মানুষের এবং প্রাণীদের অঙ্গচ্ছেদ; সামরিক প্রতিরক্ষা ব্যবস্থার সাথে অবৈধ হস্তক্ষেপ এবং নিষ্ক্রিয়করণ; এবং মানব সমাজে গোপন অনুপ্রবেশ।
  • ভিনগ্রহী বাহিনী পৃথিবীর জনগণের সর্বসম্মতি ছাড়া গোপনভাবে মানুষের একাধিক ব্যক্তি এবং গোষ্ঠীর সাথে চুক্তি ও সন্ধি করেছে।
  • ভিনগ্রহী বাহিনীগুলি মিথ্যা আশা এবং সম্পদের প্রতিশ্রুতি, ক্ষমতা ও সুরক্ষা, গ্রহসন্ক্রান্ত বিপর্যয় থেকে উদ্ধার; একটি “গ্যালাকটিক ফেডারেশন” এর সদস্যপদ; এবং আধ্যাত্মিক পরিত্রাণ এবং প্রজ্ঞা; ইত্যাদির দ্বারা পদ্ধতিগতভাবে প্ররোচিত এবং মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে।
  • ভিনগ্রহী বাহিনীগুলি তাদের নিজেদেরকে পরিবেশন করার জন্য মানব দ্বন্দ্বকে নিজেদের কাজে লাগাচ্ছে এবং বর্ধিত করছে।
  • ভিনগ্রহী বাহিনীগুলি মানবতাকে দুর্বল করছে এই বিশ্বাসের নেতৃত্বে যে আমরা শুধুমাত্র তাদের সাহায্য এবং তাদের উন্নত প্রযুক্তির মাধ্যমেই বেঁচে থাকতে পারি, এভাবে তাদের উপর আমাদের সম্পূর্ণ নির্ভরতা বৃদ্ধি করছে এবং আমাদের নিজেদের বেঁচে থাকা নিশ্চিত করার ক্ষমতাকে অস্বীকার করছে।

চাহিদা এবং ঘোষণা

তদনুসারে, আমরা, পৃথিবীর জনগন, এইমর্মে ঘোষণা করছি পূর্বের সমস্ত বিদ্যমান সন্ধি বা চুক্তিগুলি কোনও মানব সরকার, গোষ্ঠী, বা ব্যক্তি এবং কোনও ভিনগ্রহীদের মধ্যে অবিলম্বে বাতিল, অকার্যকর এবং স্থায়ীভাবে স্থগিত হবে। আমরা দাবি করি যে পূর্বের যেকোনো ধরনের বিদ্যমান চুক্তি বা সন্ধি সম্পূর্ণরূপে এবং জনসাধারণের সামনে প্রকাশ করা হোক। মানব সরকার, গোষ্ঠী, বা ব্যক্তি এবং ভিনগ্রহীদের মধ্যে যেকোনো ধরনের ভবিষ্যৎ সন্ধি বা চুক্তি কেবলমাত্র পৃথিবীর জনগণের সম্পূর্ণ সম্মতির সাথে এবং সর্বসমক্ষে ও পৃথিবীর বিভিন্ন জাতি ও জনগণের প্রতিনিধিত্বকারী একটি আন্তর্জাতিক গণতান্ত্রিক সংস্থা দ্বারা প্রকাশ্যে আলোচনা করতে হবে।  

আমরা এখন দাবি করি যে সব ভিনগ্রহীরা এখন যাবতীয় ক্রিয়াকলাপ এবং কার্যক্রম বন্ধ করবে এবং অবিলম্বে সূর্য, পৃথিবীর চাঁদ, এবং এই সৌরমন্ডলের সব গ্রহ সহ পৃথিবী এবং তার চারপাশ থেকে পরিত্যাগ করবে এবং প্রস্থান করবে। এরমধ্যে অন্তর্ভুক্ত রয়েছে কোনও প্রাকৃতিক বা কৃত্রিম উপগ্রহ সেই সঙ্গে সৌরমন্ডলের মধ্যে সমস্ত জায়গা পরিত্যাগ করা। 

আমরা দাবি করি যে পৃথিবী, তার চাঁদ, অথবা এই সৌরমন্ডলের মধ্যে অন্য কোথাও যে সমস্ত ভিনগ্রহী সংস্থাগুলি ঘাঁটি প্রতিষ্ঠিত বা পরিচালনা করেছে, তারা এই ঘাঁটিগুলি ভেঙ্গে ফেলবে এবং সম্পূর্ণরূপে তাদের প্রকৃতি প্রকাশ করবে।

আমরা আরও দাবি করছি যে এখন ভিনগ্রহীদের হেফাজতে থাকা সমস্ত জীবিত মানুষ সুস্বাস্থ্যে অবিলম্বে ফিরে আসবে; উপরন্তু, আমরা ভিনগ্রহীদের দ্বারা বন্দী অবস্থায় যারা মারা গেছে তাদের সহ যারা গৃহীত হয়েছে বা ধৃত আছে সমস্ত মানুষের একটি পূর্ণ হিসাব দাবি করি। এছাড়াও, আমরা দাবি করি যে যেকোন ব্যক্তির কাছ থেকে নেওয়া সমস্ত মনুষ্য জৈবিক বা জেনেটিক উপকরণ হিসাব করা হোক এবং ধ্বংস করা হোক, এবং তাদের ব্যবহারের উদ্দেশ্য চিহ্নিত করা হোক। জীবিত ব্যক্তিদের মধ্যে কোন যন্ত্র বসানো হলে তা চিহ্নিত করা হোক যাতে সেটা নিরাপদে সরিয়ে ফেলা যেতে পারে।

আমরা পূর্ণ প্রকাশ করার দাবি করি ভিনগ্রহী সংকর তৈরী করার কার্যক্রমের উদ্দেশ্য এবং বিস্তারিত ঘটনা, সেইসাথে অবস্থান, পরিচয়, এবং সমস্ত জীবন্ত মানুষ-ভিনগ্রহ সংকরের ক্রিয়াকলাপ, পৃথিবী বা অন্য কোথাও।

সমগ্র মহাবিশ্বের মধ্যে এটি জানা থাকুক যে এই সময় থেকে, পৃথিবীর মানুষের কেবলমাত্র স্পষ্ট সর্বসম্মতি নিয়েই ভিনগ্রহীরা আমাদের সৌরমন্ডলে প্রবেশ করতে পারে, পৃথিবীতে অভিগমন করতে পারে, আমাদের আকাশে উড়ে যেতে পারে, আমাদের মাটিতে পা রাখতে পারে অথবা আমাদের পানিতে প্রবেশ করতে পারে।

আমরা, সেইজন্য, গুরুত্ব সহকারে ঘোষণা করছি যে, পৃথিবীর মানুষেরা বর্তমানে এবং ভবিষ্যতেও একটি মুক্ত ও স্বাধীন জাতি থাকবে; যে সব মানুষেরা এতদ্দ্বারা সব ভিনগ্রহ শক্তির সাথে অনুগত্যের থেকে মুক্ত থাকবে, এবং সেহেতু তাদের এবং পৃথিবীর জনগণের মধ্যে সমস্ত রাজনৈতিক ও অর্থনৈতিক সংযোগ সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যাবে; মহাবিশ্বের বৃহত্তর সম্প্রদায়ের মধ্যে একটি মুক্ত এবং সার্বভৌম জাতি হিসাবে, আমরা এই সৌরজগতের মধ্যে শান্তি, যুদ্ধ আরোপ, মৈত্রী চুক্তি, বাণিজ্য প্রতিষ্ঠা, এবং অন্যান্য সমস্ত কর্মগুলির সিদ্ধান্ত গ্রহণ করতে পূর্ণ ক্ষমতার অধিকার রাখি যা একটি সার্বভৌম গ্রহজনিত জাতি আইনসঙ্গতভাবে এবং নীতিগতভাবে করতে পারে।

সমাপ্তিকালীন বিবৃতি

এটা বুঝতে হবে যে মানুষের এই সারভৌমত্বের ঘোষণা তৈরিতে, আমরা, পৃথিবীর মানুষেরা, বুদ্ধিমান জীবের বৃহত্তর সম্প্রদায়ের মধ্যে মুক্ত জাতি হিসাবে আমাদের ভবিষ্যৎ এবং নিয়তি যুক্তি দ্বারা সমর্থন করি। আমরা স্বীকার করি যে আমরা এই বৃহত্তর সম্প্রদায়ের একটা অংশ এবং আমরা সময়ের সাথে পৃথিবীর বাইরের বিভিন্ন রকমের জাতির সাথে সম্মুখীন হওয়ার জন্য নির্ধারিত।

তাদেরকে এবং অন্য সকলকে, আমরা এইমর্মে ঘোষণা করছি যে আমাদের উদ্দেশ্য মহাকাশ জয় বা আধিপত্য বিস্তার করা নয়। আমরা ঘোষণা করছি যে আমরা যে অধিকার এবং সুবিধাগুলো এখানে আমাদের পক্ষে দৃঢ়তার সাথে সমর্থন করি, আমরা সেগুলো সমস্ত সত্তার জাতী যাদের সাথে আমরা সম্মুখীন হতে পারি তাদের জন্যেও দৃঢ়তার সাথে সমর্থন করি।

মানুষের সার্বভৌমত্ব ও স্বাধীনতার ঘোষণা তৈরিতে, আমরা স্বাধীন জাতী হিসেবে আমাদের অধিকার, দায়িত্ব এবং বিশেষাধিকার প্রচার করি যাতে আমরা অনাকাঙ্ক্ষিত বা অপ্রত্যাশিত অনুপ্রবেশ এবং বৃহত্তর সম্প্রদায় থেকে যেকোন বাইরের জাতি বা শক্তির দ্বারা কোনও হস্তক্ষেপ ছাড়াই মানব পরিবারের মধ্যে বৃহত্তর ঐক্য, শান্তি ও সহযোগিতা অনুসরণ করতে পারি। আমরা এই ঘোষণাটি করি আমাদের পবিত্র অধিকার এবং নৈতিক লক্ষ্যের অভিব্যক্তি হিসাবে মানব পরিবার এবং মহাবিশ্বের সমস্ত জাতির জন্য যারা স্বাধীন হতে চায়।